Thursday 17 November 2011

একা

দাওয়ায় পড়ে থাকা সবুজ স্যাঁতস্যাঁতে শিলাখন্ডের মত আমিও খুব একা! একাকে নিয়ে আমি যাই না কোথাও দিনমান একাই বসে থাকি, খাদ্যঘাটতির চোরাবালিতে ডুবতে থাকা ফ্যাকাশে চোখগুলোর দিকে তাকিয়ে, মগজে এম্বুলেন্সের সাইরেন বাজিয়ে-বাজিয়ে খুঁজি তাকে সকলেই যাকে ঈশ্বর বলে মানে, অপেক্ষায় আছে ক্ষুধার শকুন খুবলে খাবে মানব শিশুর হাড্ডিসার দেহ, অবিশ্বাসী চোখে ঠিকানা হীন প্রভুর ঠিকানা খুঁজি, ক্ষুধার্ত শিশুটির পাশে আজ একজন ঈশ্বর খুব প্রয়োজন ছিল!
http://www.facebook.com/photo.php?fbid=254845667893170&set=a.254845154559888.66543.100001032167338&type=1&theater

3 comments:

Unknown said...

সত্যি বলেছ,'...ঠিকানা হীন প্রভুর ঠিকানা খুঁজি।' আমি তোমার দেওয়া লিঙ্ক-এ গিয়ে বুকভরা বেদনা নিয়ে এলাম। তুমি তবু লিখতে পেরেছ, আমি বাকরুদ্ধ। এই বন্ধ অবস্থা আরো কষ্টের...
কিছু চাই, কিছু চাই, আমি কিছু করতে চাই। ঠিকানা হীন প্রভুর ঠিকানা খুঁজে-খুঁজে আমি ক্লান্ত। আমি ঈশ্বর হতে চাই, ক্ষুধার অন্ন হতে চাই, আমি প্রেমহীনের বুকে প্রেম হতে চাই চৈতী। কি করা যায় বলতো?

nilakash said...

মন খারাপের ঠিকানা।

আল ইমরান said...

হুম!!!!!! আমরা মনুষ্যত্ব অনেক অসহায় মনে হয় মাঝে মাঝে।